1. [email protected] : সবুজ বাংলা নিউজ : সবুজ বাংলা নিউজ
  2. [email protected] : বার্তা বিভাগ : বার্তা বিভাগ
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৯:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
মাছে ভাতে বাঙালি-মাছ ভাত দুটাই নিশ্চিত করেছেন জননেত্রী শেখ হাসিনা-মনোরঞ্জন শীল গোপাল এমপি বীরগঞ্জে সিনজেনটা ফাউন্ডেশনের সুরক্ষা প্রকল্পের শষ্য বীমা দাবির অর্থ বিতরণ বীরগঞ্জে লিফদের মাঝে বাইসাইকেল বিতরণ একজন বিবেকবান মানুষ কখনো শুধু নিজের কথা চিন্তা করতে পারে না বীরগঞ্জে মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ল্যাপটপ বিতরন সবুজ বাংলা নিউজ  এর  কুড়িগ্রাম জেলা প্রতিনিধি  , রুহুল আমিন রুকু ,সড়ক দুর্ঘটনায় আহত, তার সুস্থতার জন্য সকলের কাছে দোয়া কামনা বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া মাহফিল দিনাজপুরের ছেলে মেডিকেলে চান্স প্রাপ্ত নিক্কনের শিক্ষা বিষয়ক যাবতীয় সহযোগিতার দায়িত্ব নেন জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বীরগঞ্জে ধর্মীয় সম্প্রীতি সমাবেশে বীরগঞ্জে আবাসিক এলাকা দিয়ে বালুঘাটের ট্রলি চলাচল বন্ধে গণস্বাক্ষর

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে তিনটি মিউজিক্যাল ফিল্ম মুক্তি দিতে যাচ্ছে

প্রতিনিধি
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯
  • ৪২ জন দেখেছেন

বিনোদন প্রতিবেদকঃ পনেরো আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এই প্রথমবারের মতো বাংলাদেশের কোনও অডিও প্রযোজনা প্রতিষ্ঠান নিজেদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলতুন্নেসা ও শেখ রাসেল-এর স্মৃতির উদ্দেশ্যে মোট তিনটি মিউজিক্যাল ফিল্ম মুক্তি দিতে যাচ্ছে। এর আগে বাংলাদেশের কোনও প্রতিষ্ঠান এধরণের উদ্যোগ নেয়নি।

এ সময়ের অন্যতম সেরা গীতিকার ও সুরকার সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী’র কথা ও সুরে ‘আসবেনা ফিরে জানি’, ‘পাইনা তোমার দেখা বঙ্গমাতা’ এবং ‘ওরে রাসেল কইরে আমার প্রানের ভাইটা কই’ এই তিনটি গানে কন্ঠ দিয়েছেন যথাক্রমে অনুপমা মুক্তি, কনিকা রায় ও মিতা মল্লিক। এগুলোর সঙ্গীতায়জন করেছেন এরফান টিপু এবং কাজী জামাল। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে লেখা ‘আসবেনা ফিরে জানি’ গানের আরেকটি সংস্করণে কন্ঠ দিয়েছেন জনপ্রিয় কন্ঠশিল্পী ও ক্লোজআপ তারকা সাব্বির জামান। ‘আসবেনা ফিরে জানি’ গানের মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন খ্যাতিমান চিত্রগ্রাহক তপন আহমেদ।
বঙ্গমাতা’র ও শেখ রাসেলের স্মৃতির উদ্দেশ্যে লেখা গানগুলোর মিউজিক্যাল ফিল্ম নির্মাণ করেছেন চিত্র পরিচালক তাজুল ইসলাম।

গানগুলো সম্পর্কে সঙ্গীত পরিচালক এরফান টিপু বলেন, “গানগুলোর কথা ও সুর অসাধারণ। এসময়ে সালাহ উদ্দিন শোয়েব চৌধুরী’র সমকক্ষ কোনও গীতিকার ও সুরকার বাংলাদেশে নেই। ওনার লেখা গানের কথা ও সুর আমায় বারবার ওই স্বর্ণ যুগের গানের কথাই মনে করিয়ে দেয়। এমন এক মহতী উদ্যোগের সাথে সাথে সম্পৃক্ত থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। আমি নিশ্চিত, এগানগুলো ব্যাপক শ্রোতাপ্রিয় হবে। তবে এক্ষেত্রে আমি আশা করবো বাংলাদেশ টেলিভিশন এবং বাংলাদেশ বেতারে যেনো গানগুলো চালানো হয়। পাশাপাশি বাংলাদেশের সব বেসরকারী টেলিভিশন চ্যানেল ও এফএম রেডিওগুলোর প্রতিও আমার অনুরোধ রইলো ওঁরা যেনো গানগুলো প্রচার করেন”।

  • 2
    Shares
এ বিভাগের আরও সংবাদ:
© All rights reserved © 2019 Sabuj Bangla News
Web Designed By : Prodip Roy