২০০ কিলোমিটার পথ পেরিয়ে হারানো সন্তানকে বাবা মা’র কোলে এনে দিলেন শিক্ষক রাসেল

0
1

রতন মালাকার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি:

প্রায় ২০০ কিলোমিটার পথ মোটরসাইকেল চালিয়ে হারানো সন্তানকে বাবা মা’র কোলে এনে দিলেন নওগাঁর সাপাহার উপজেলার আইহাই উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহরিয়ার রাসেল।

জানাগেছে, উপজেলার তিলনী গ্রামের আলম ইসলামের ৮ বছর বয়সের বুদ্ধি ও শারিরীক প্রতিবন্ধী ছেলে সন্তান আমিনুল হক প্রায় ১৫ দিন আগে নিজ গ্রাম থেকে নিখোঁজ হন। ছেলেটি নিখোঁজের পর এলাকায় মাইকিং, আত্মীয়-স্বজনদের বাড়ি সহ বিভিন্ন জায়গায় খোঁজ করেও সন্ধান পাননি তার পরিবার। রোববার ৭ জুন রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে
একটি স্ট্যাটাস দেখে ছেলেটির সন্ধান পায় শিক্ষক রাসেল। জানতে পারে ছেলেটি জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলার তুলশীগঙ্গা ইউনিয়নের দাশড়া ফকির পাড়া গ্রামে অবস্থান করছেন। এরই সূত্র ধরে সোমবার ৮ জুন ভোর ৫ টার দিকে মোটরসাইকেল নিয়ে বেরিয়ে পড়েন রাসেল। ওই গ্রামে পৌঁছে অনেক খোঁজাখুঁজির পর পাশের গ্রামথেকে ছেলেটিকে উদ্ধার করে খাবার ও নতুন জামা কাপড় কিনে দেন রাসেল। প্রায় ২০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ওই দিন দুপুরের দিকে সাপাহার উপজেলার তিলনী গ্রামে বাবা মা’র কোলে হারানো সন্তানকে ফিরিয়ে দেন শিক্ষক শাহরিয়ার রাসেল।

সন্তান যেমনি হোক না কেনো প্রতিটি বাবা মা’র কাছে তার সন্তানই সেরা। তাই হারানো প্রতিবন্ধী সন্তানকে ফিরে পেয়ে খুশিতে ভরে উঠে তার বাবা মা’র বুক। হারানো সন্তানকে ফিরিয়ে এনে দেওয়ায় রাসেল মাষ্টারের জন্য দোয়া প্রার্থনা করেন তার বাবা মা। এঘটনায় এলাকায় সর্ব মহলে ব্যাপক হারে প্রশংসাও কুড়িয়েছেন শিক্ষক শাহরিয়ার রাসেল। এবং মনবতার এক দৃষ্টান্ত স্থাপন করলেন তিনি বলে দাবী স্থানীয়দের।

  • 26
    Shares