রোভার স্কাউট ছাত্রছাত্রীর মাঝে এমএসডিএফ বাংলাদেশের বৃক্ষ রোপন ও বিতরন

0
21

মোঃ রাব্বি ইসলাম আব্দুল্লাহ, জেলা প্রতিনিধী,নীলফামারী।

এমএসডিএফ বাংলাদেশ নীলফামারীর ব্যবস্থাপনায় মাননীয় সংসদ সদস্য জনাব, আসাদুজ্জামান নূর,এমপি মহোদয় এর সহযোগিতায় ২৩শে আগস্ট রবিবার। নীলফামারী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের রোভার স্কাউট ছাত্রছাত্রীদের মাঝে বিভিন্ন জাতের ফলজ,বনজ ও ঔষুধি চারা গাছ ৩টি করে বিতরন করা হয়। এবং কলেজের পুকুর পাড়ে বৃক্ষ রোপনের আয়োজন করে এমএসডিএফ মুক্তমহা স্কাউট গ্রুপ, নীলফামারী। বৃক্ষ রোপন ও বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ সিদ্দিক শফিকুল ইসলাম
অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত) নীলফামারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ। জনাব মোঃ মাসুদ সরকার মাসুদ,সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগ নীলফামারী।জনাব মোঃ মারুফ খান, চেয়ারম্যান, এমএসডিএফ বাংলাদেশ নীলফামারী। জনাব মোঃ শাহাদাত হোসেন নসিব , যুগ্ম-সম্পাদক, নীলফামারী জেলা ছাত্রলীগ। জনাব মোঃ আব্দুল হাই শাহ্
ক্রাফট ইস্টাক্টর ফার্ম মেশিনারী। জনাব মোঃ মোনাব্বেরুল ইসলাম শুভ, সম্পাদক, এমএসডিএফ বাংলাদেশ নীলফামারী, জনাব আসিফ আহসান, অর্থ-সম্পাদক, এমএসডিএফ বাংলাদেশ, জনাব মোঃ ইসমাইল হোসেন, সভাপতি মন্ডলীয় সদস্য, এমএসডিএফ বাংলাদেশ। এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক গন। অধ্যক্ষ মহোদয় বলেন স্কাউটরা অন্য দশ জন ছাত্রছাত্রী হতে সম্পূর্ণ আলাদা এবং অনেক বেশি দায়িত্বশীল। মাননীয় এমপি জনাব আসাদুজ্জামান নূর মহোদয় কে ধন্যবাদ জানাই তিনি স্কাউদের মাঝে বৃক্ষ রোপন ও বিতরনের উদ্যোগ গ্রহন করেছেন।
মাসুদ সরকার মাসুদ স্কাউট ছাত্রছাত্রীদের বলেন স্কাউটরা কত বেশি দায়িত্বশীল ভাবে কাজ করেন তা আমি জানি, কেননা আমি নিজেও একজন স্কাউট ও রোভার স্কাউট ছিলাম এই টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে আমার পড়াশুনা,আমি নিজেও যেমন স্কাউটিং করার সময় অনেক ভাল ভাল কাজ করেছি নিশ্চয়ই তোমরাও সেভাবে ভাল ভাল কাজ করে যাচ্ছো, পরিবেশের ভারসম্য রক্ষায় আমাদের কে বেশি বেশি বৃক্ষ রোপন করতে হবে, আশা করছি তোমাদের গাছ গুলো যন্ত্রশীল হবে।
মোঃ মারুফ খান রোভার স্কাউটদের বলেন, আমারা সকলে দেখাতে চাই সমাজের অন্য সকল মানুষের চেয়ে আমাদের রোভার স্কাউটরা বৃক্ষ শুধু রোপনই করে না তা যন্ত্রও করে।
রোভার স্কাউটের মাঝে বৃক্ষ বিতরন শেষে ছাত্রছাত্রীদের নিয়ে কলেজের পুকুর পাড়ে শিক্ষকগন,রোভার ও গার্ল-ইন-রোভার ছাত্রছাত্রীর নিজ হাতে বৃক্ষ রোপন করেন।

  • 23
    Shares