মুজিববর্ষ উপলক্ষ্যে দিনাজপুরে পুলিশের ১ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

0
22

নিজস্ব প্রতিবেদক, সবুজ বাংলা নিউজ ll

“মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” সবুজ বৃক্ষ নির্মল পরিবেশ বঙ্গন্ধুর বাংলাদেশ” স্নোগানে মুজিববর্ষ উপলক্ষ্যে দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে ২৬ ট ইউনিটে ১ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে।
ন্স মাঠে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন করেন দিনাজপুরের পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার)।

বৃক্ষরোপন কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা আমাদের দিনাজপুরের ২৬টি পুলিশের ইউনিটে ১ লক্ষ বৃক্ষরোপন করব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আজকে আমরা এই স্বাধীন দেশ পেতাম না। তিনি আমাদের একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। যার জন্য আমরা বাংলায় স্বাধীনভাবে কথা বলতে পারি। এই মহান ব্যক্তির স্মরণে আমরা বৃক্ষরোপন কর্মসূচীর উদ্যোগ গ্রহণ করেছি। এছাড়াও করোনা যুদ্ধে যারা সম্মুখ যোদ্ধা হিসেবে পরিচয় দিয়েছেন তাদের মধ্যে চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকরা আছেন। তাদের প্রতিও আমার কৃতজ্ঞতা প্রকাশ করছি।

করোনাকালে সবাইকে সচেতন থাকার আহবান জানিয়ে তিনি বলেন, ‘একটা পরিবারের কর্তা ব্যক্তি যদি করোনা আক্রান্ত হয় তাহলে সেই পরিবার কি পরিমান চিন্তায় থাকে যাদের হয়েছে শুধু তারাই জানেন। দিনাজপুরবাসী এদিক থেকে অনেক সচেতন আছে বলেও তিনি মনে করেন। তিনি আরও বলেন, দিনাজপুরে মাদক, সন্ত্রাসী কর্মকান্ড ও চাঁদাবাজদের কোন জায়গা হবে না। আমরা দিনাজপুরবাসীর জন্য কাজ করে যাচ্ছি। আশা করি দিনাজপুরের মানুষ সকল কাজে আমাদের সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে দিনাজপুরকে ভালো রাখবেন।’

বৃক্ষরোপন কর্মসূচীতে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মমিনুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার সুজন কুমার সরকার (সদর সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়ারেস (বীরগঞ্জ সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুল ইসলাম (সদর হেডকোর্য়াটা), সহকারি পুলিশ সুপার মিথুন সরকার (বিরামপুর সার্কেল) প্রমুখ। এছাড়াও ১৩ থানার অফিসার ইনচার্জ ও পুলিশ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

  • 75
    Shares