বিরামপুর ইএনও’র নতুন কর্মসূচী, বিরামপুরে স্কাউটদল করোনার সংক্রমণ ঠেকাতে মাঠে

0
27

রায়হান কবির চপল, বিরামপুর(দিনাজপুর)প্রতিনিধি:

বিরামপুর উপজেলায় সর্বমোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২১ জন। এর মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৮১ জন। সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৬৬৪ জনের।
আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের চিকিৎসক,ইসলামী ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারী,উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা এবং উপজেলা পরিষদের সমাজসেবা অফিসের বেশ কয়েকজন,ইউএনও অফিসের দুই জন এবং দুই জন সাংবাদিক রয়েছেন।

করোনাভাইরাসের প্রাদূর্ভাব ঠেকাতে প্রশাসনের পাশাপাশি রোভার স্কাউটদলকে মাঠে নামিয়েছেন দিনাজপুরে বিরামপুর উপজেলা প্রশাসন।প্রশাসনের পাশাপাশি করোনায় জনসাধারণকে সচেতন করতে উপজেলা রোভার স্কাউটদল সেচ্ছাসেবক হিসেবে কাজ করবেন। তারা মানুষের মুখে মাস্ক ব্যবহার, সামাজিক দূরুত্ব মেনে কেনাকাটা, শপিংমলগুলোতে প্রবেশের আগে সাবান দিয়ে হাত পরিস্কারসহ বিভিন্নভাবে মানুষকে সচেতনতার কাজ করবেন দলটি।

শনিবার দুপুরে শহরের ঢাকামোড়ে এই কর্মসূচীর আনুষ্ঠানিক ভাবে ঘোষণাদেন উপজেলা নির্বাহী অফিসার ও স্কাউট দলের সভাপতি (ইউএনও) পরিমল কুমার সরকার।এসময় উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মোছা.মুহসিয়া তাবাসসুম, সরকারি কলেজে অধ্যক্ষ ফরহাদ হোসেন,উপজেলা স্কাউটদলের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মাষ্টার(অব) উপস্থিত ছিলেন।
উপজেলা নির্বাহী অফিসার ও স্কাউট’র সভাপতি পরিমল কুমার সরকার বলেন,‘ করোনা একটি সংক্রমণ ব্যধি। এর থেকে আমাদের বাঁচতে হলে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। নিজেরা সচেতন থাকি অন্যকেও আমরা সবাই সচেতন করি।

তিনি বলেন,‘যেহেতু কাজটি একার নয় তাই মানুষের মাঝে সচেতনাতা বাড়াতেই এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। স্কাউট দলের সদস্যরা পাচটি দলে বিভক্ত হয়ে পৌর শহরের বিভিন্নস্থানে এই সচেতনতার কাজ করবেন। এছাড়াও উপজেলার সব মানুষদের মাক্সব্যবহার করার জন্য প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে প্রতিটি ওয়ার্ডে কমিটির মাধ্যমে তদারকি করা হবে।

  • 47
    Shares