প্রধানমন্ত্রী নন এমপিওভুক্ত শিক্ষকদের বেদনাকে হৃদয় দিয়ে উপলব্ধি করেন -মনোরঞ্জন শীল গোপাল এমপি

0
0

বিকাশ ঘোষ,বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধি॥-

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, নন এমপিওভুক্ত শিক্ষকদের বেদনাকে হৃদয় দিয়ে উপলব্ধি করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর মধ্যবর্তী সময় আওয়ামী লীগের বাইরে যারা সরকার গঠন করেছিলেন তারা এই নন এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলোর প্রতি নজর দেন নাই। শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই আজকে পর্যাক্রমে এমপিওভুক্তির নীতিমালা ঘোষণা হয়েছে। নীতিমালা অনুসারে সকল শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির প্রক্রিয়া অব্যাহত রেখেছেন। করোনার এই দূর্যোগকালীন মুহূর্ত শিক্ষক-কর্মচারীদের কথা ভুলে যান নাই প্রধানমন্ত্রী। তারা যেন ভালো থাকে এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপিওবিহীন শিক্ষকদের জন্য ৪৬ কোটি ৬৩ লাখ ৩০ হাজার টাকা প্রণোদনা হিসেবে বরাদ্দ দিয়েছেন।
১২ জুলাই ২০২০ রোববার কাহারোল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন এর আয়োজনে প্রধানমন্ত্রী কর্তৃক নন এমপিও শিক্ষক-কর্মচারীদের অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এসময় তিনি ৯৫ জন শিক্ষকদের মাঝে ৫ হাজার টাকা করে ও ২৪ কর্মচারীদের মাঝে আড়াই হাজার টাকা করে চেক প্রদান করেন এমপি গোপাল।
উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুল ইসলাম এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, কাহারোল থানার ওসি মনোজ কুমার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মৌসুমী আক্তার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জুলফিকার শাহ. উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি রাজেন্দ্র দেব নাথ, সাধারন সম্পাদক সুকুমার রায় ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল হোসেন।
অনুষ্ঠানটির পরিচালনা করেন উপজেলা সমাজসেবা অফিসার রাজীব কুমার বাগচী।

  • 66
    Shares