প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের মধ্যেও উন্নয়নের গতিধারা অব্যাহত রেখেছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

0
0

বিকাশ ঘোষ,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥-

দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, প্রানঘাতী করোনা ভাইরাসের মধ্যেও উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। করোনা ভাইরাসের কারণে আমাদের উন্নয়ন ব্যাহত হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধারবাহিকতটা বজায় রেখে উন্নয়নের মূল গতিটা ধরে রেখেছে।
১৩ জুলাই ২০২০ সোমবার বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নবাসীর আয়োজনে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন ও পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদানের জন্য এম এ খালেক সরকার জেলা ও রংপুর বিভাগের দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যান মনোনীত হওয়ায় তাকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমপি গোপাল।
এসময় বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী মাতৃত্বকালীন ভাতা/বহি, ইউনিয়নের সকল শিক্ষা প্রতিষ্ঠানে খেলনা সামগ্রী, দুঃস্থ পরিবারে মাঝে সার্জিক্যাল মাস্ক, সাবান, ব্লিচিং পাউডার, প্রান্তিক চাষীদের মাঝে পাটের বীজ-সার, দুঃস্থ শিশুদের মাঝে শিশু খাদ্য বিতরণ করেন এমপি গোপাল।
এমপি গোপাল বলেন, ‘শুধু বাংলাদেশে নয়, সমগ্র বিশ্বেই আজ এই সমস্যাটা চলছে। কাজেই এর হাত থেকে মুক্তি পেয়ে মানুষ যাতে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সেটাই আমরা চাই।’ জীবন চলতে থাকবে, এটি স্থবির থাকতে পারে না। কিন্তু স্বাস্থ্যবিধিটা মেনে চলতে হবে।
নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল খালেক সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়ামিন হোসেন, বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকিরুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার মো. সারওয়ার মুর্শেদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম ফিরোজ আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়শা আক্তার বৃষ্টি, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. ইয়াসিন আলী, নিজপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি আসলাম সরকার ও সাধারন সম্পাদক রহমত আলী।
এর আগে উপজেলা পরিষদ চত্বরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে হাত ধোয়ার বেসিন এর উদে¦াধন, মোহনপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন ও শতগ্রাম ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপদ প্রসব কক্ষ উদ্বোধন, নিজপাড়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে চত্বরে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে হাত ধোয়ার বেসিন এর উদে¦াধন করেন এমপি গোপাল।

  • 32
    Shares