দিনাজপুরে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর শুভ সূচনা

0
2

মো. মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার, দিনাজপুর ।।

” প্রতিটি বাড়িতে ৩টি করে গাছ লাগান ” প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাকে সামনে রেখে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা-দিনাজপুর জেলা শাখার উদ্যোগে দিনাজপুর রাজবাটীস্হ নতুনপাড়া বটতলায় অনুষ্ঠিত হয়েছে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০।

১৯ জুন, ২০২০ শুক্রবার বিকেল ৫ টায় দিনাজপুর বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহজাহান নভেল এর সভাপতিত্বে ” বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ ” অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা ত্রাণ পরিচালনা কমিটির আহবায়ক মো. আলতাফুজ্জামান মিতা, শহর আওয়ামী লীগের সহ-সভাপতি দেবাশীষ ভট্টাচার্য্য,
কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সিনিয়র সাধারণ সম্পাদক ও মুখপাত্র এবং প্রধানমন্ত্রী কর্তৃক পুরস্কারপ্রাপ্ত শিশু সংগঠক মো. মনিরুজ্জামান জুয়েল।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ ঘোষ এর সঞ্চালনায় অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সহকারী জেলা শিক্ষা অফিসার মোঃ আব্দুল বারী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সহ-সভাপতি মোঃ আব্দুস সবুর,
শহর আওয়ামী লীগের উপদেষ্টা মিহির ঘোষ, সাবেক ছাত্রনেতা রবিউল ইসলাম রবি, আব্দুল মোতালেব খোকা, সহিদুল ইসলাম, রাজবাটি হরিসভা কমিটির সভাপতি বিনোদ সরকার, জয়ন্ত ঘোষ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে ফলদ চারা রোপণ করেন অতিথিবৃন্দ এবং ২০০টি ফলজ চারা বিতরণ করা হয়। আলোচনার শুরুতে কোরআন তেলাওয়াত করেন নূর আলম ও গীতা পাঠ করেন শতাব্দী মহন্ত।

উল্লেখ্য যে, প্রতিবছরের ন্যায় তিন মাসব্যাপী বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার উদ্যোগে ” বৃক্ষরোপণ কর্মসূচী – ২০২০ ” এর কার্যক্রম চলমান থাকবে।

  • 47
    Shares