দিনাজপুরে খাদ্য অধিকার বাংলাদেশ এর আয়োজনে জেলা কমিটির সাধারণ সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

0
16

মো. মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর :

” সবার জন্য পর্যাপ্ত পুষ্টিকর খাদ্য চাই ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাদ্য অধিকার বাংলাদেশ-দিনাজপুর জেলা কমিটির আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হয়েছে জেলা কমিটির সাধারণ সভা ও দরিদ্র মানুষের খাদ্য ও পুষ্টির উপর কোভিড-১৯ এর প্রভাব শীর্ষক জরিপ ‌এর ফলাফল নিয়ে মতবিনিময় সভা।

৮ সেপ্টেম্বর, ২০২০ মঙ্গলবার সকাল ১০টায় দিনাজপুর শহরের বালুবাড়ীস্হ মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) এর হলরুমে খাদ্য অধিকার বাংলাদেশ-দিনাজপুর জেলা কমিটির সভাপতি ও এমবিএসকে এর নির্বাহী প্রধান মোসা. সুলতানা রাজিয়া খাতুন এর সভাপতিত্বে সভার কার্যক্রম শুরু করা হয়।

সভার প্রথম পর্বে এমবিএসকে এর উপ-নির্বাহী মো. খালেদ মোশাররফ হোসেন এর সঞ্চালনায় খাদ্য অধিকার বাংলাদেশ- জেলা কমিটির সাধারণ সভায় মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন কমিটির সহ-সভাপতি মোঃ আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক যাদব চন্দ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক উম্মে নেহার ও মো. এম, কে সোহেল রানা, প্রচার সম্পাদক সৈয়দ মনসুরুল হোসেন (ডাবলু), সামাজিক নিরাপত্তা বিষয়ক সম্পাদক মোঃ আনোয়ারুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক হাজী আখতারুজ্জামান পলাশ, সদস্য দারাজ তুল্লা, মোঃ খন্দকার ফারুক, মোঃ মাহফুজার হক মাহফুজ, মোঃ নুরনবী, মোঃ সামিউল আলম, মাহমুদা বেগম, মো. মমতাজুল ইসলাম, সাংবাদিক মোঃ মিজানুর রহমান (ডোফুরা), সিরাজাম মুনিরা ও মোঃ আকরাম হোসেন সহ অন্যর। আলোচনায় আরো অংশগ্রহণ করেন রংপুর ইকো কো-অপারেশন এর ফিল্ড কো-অর্ডিনেটর মো. মনিরুজ্জামান মুকুল।

সভার দ্বিতীয় পর্বে দরিদ্র মানুষের খাদ্য ও পুষ্টির উপর কোভিড-১৯ এর প্রভাব শীর্ষক জরিপ ‌এর ফলাফল প্রজেক্ট এর মাধ্যমে দেখানো হয় এবং খাদ্য অধিকার বাংলাদেশ-দিনাজপুর জেলা কমিটির সভাপতি ও এমবিএসকে এর নির্বাহী প্রধান মোসা. সুলতানা রাজিয়া খাতুন লিখিত জরিপের ফলাফল পাঠ করে শোনান। এবং সভায় জরিপের ফলাফল নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

 

  • 31
    Shares