দিনাজপুরে কোভিড-১৯ প্রতিরোধে হাইজিন কিট হ্যান্ড ওয়াশিং ডিভাইস বিতরণ করেছে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ

0
13

মো: মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর :

করোনা দুর্যোগকালীন দিনাজপুর এরিয়া প্রোগ্রাম, নর্দাণ বাংলাদেশ রিজিওন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কোভিড-১৯ প্রতিরোধে হাইজিন কিট হ্যান্ড ওয়াশিং ডিভাইস বিতরণ কার্যক্রম।

১৯ আগষ্ট, ২০২০ বুধবার সকাল ১০ টায় দিনাজপুর মাতাসাগর লালুপাড়াস্হ পালকিয় কেন্দ্রে কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স প্রকল্পের আওতায় চলমান কোভিড-১৯ এর দ্বারা ক্ষতিগ্রস্হ ২৭টি দরিদ্র ও হত-দরিদ্র পরিবারের মাঝে হাত ধোঁয়ার সরঞ্জাম ও হাইজিন কিট বিতরণ ও কোভিড-১৯ বিষয় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ভিশন-বাংলাদেশ এর দিনাজপুর এরিয়া প্রোগ্রাম ক্লাস্টারের এপিসি ম্যানেজার অনুকূল চন্দ্র বর্মন।

দিনাজপুর শহরের রাজবাটীস্হ শব্‌জি বাগান ইউএনডিসি’র সভাপতি নাসিমা রেবা’র সভাপতিত্বে এবং ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর দিনাজপুর এপি’র প্রোগ্রাম অফিসার বার্নাড কুজর এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পালকিয় কেন্দ্রের সিস্টার আনদ্রেনী তিরকী, চাউলিয়াপট্টি ইউএনডিসি’র সাধারণ সম্পাদক সাংবাদিক মো. মিজানুর রহমান (ডোফুরা), রাজবাটী গুঞ্জাবাড়ী ইউএনডিসি’র সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন রাশেদ সহ অন্যরা।

অনুষ্ঠানে উপকরণ ব্যবহারবিধি সম্পর্কে বিশদ আলোচনা করেন ওয়ার্ল্ড ভিশন এর দিনাজপুর এপি’র জুনিয়র প্রোগ্রাম অফিসার সারামিতা হালদার।

এপিসি ম্যানেজার অনুকূল বলেন – আমাদের উদ্দেশ্য একটাই, শিশুদের নিরাপদ রাখা এবং শিশুদের মুখে হাসি ফোটানো। আমরা স্বাস্থ্যবিধি মেনে চলবো এবং মেনে চলতে অন্যদেরকে উৎসাহিত করবো। নিজে ভালো থাকবো – ভালো রাখবো।

করোনা দূর্গতদের সাহায্যার্থে হাত ধোঁয়ার যন্ত্র ও স্বাস্থ্যবিধি উপকরণ – ঢাকনা ও কলসহ প্লাস্টিকের বালতী (২০ লিঃ) ১টি, প্লাস্টিকের গামলা (২০ লিঃ) ১টি, সাবান দানি ১সেট, গোসলের সাবান (১২৫ গ্রাম) ৫টি, কাপড় কাঁচা গুড়া সাবান (৫০০ গ্রাম) ২ প্যাকেট, স্যানিটারি ন্যাপকিন (১০টির প্যা.) ২ প্যাকেট, কাপড়ের তৈরি মাস্ক ১০টি। এসব উপকরণ অনুষ্ঠানে বিতরণ করা হয়।

 

 

 

 

  • 12
    Shares