দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৪৩৭ জনের মধ্যে ৮৭৭ জন সুস্থ ও ৩৩ জনের মৃত্যু হওয়ায় জেলায় মোট ৫১৭ জন আক্রান্ত

0
9

মো. মিজানুর রহমান (ডোফুরা), দিনাজপুর :

দিনাজপুর জেলায় বর্তমানে প্রাণঘাতী করোনাভাইরাস (কোভিড-১৯)-এ আক্রান্ত ব্যাক্তির সংখ্যা ৫১৭ জন।

২৬ জুলাই, ২০২০ রোববার রাত ৯ টায় শেষ খবর পাওয়া পর্যন্ত দিনাজপুর জেলায় কোভিড-১৯ সংক্রমণ সংক্রান্ত প্রেস বিজ্ঞপ্তি – সিভিল সার্জনের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসের তথ্য অনুসারে দিনাজপুরে করোনায় আক্রান্ত ১৪৩৭ জনের মধ্যে ৮৭৭ জন সুস্থ ও ৩৩ জনের মৃত্যু হওয়ায় জেলায় মোট ৫১৭ জন করোনায় আক্রান্ত।

গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৫ জন করোনা ভাইরাসে পজিটিভ শনাক্ত হয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৩৭ জন। এবং একই সময়ে আর নতুন ৩৮ জন সুস্থসহ এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ী ফিরেন ৮৭৭ জন।

করোনা ভাইরাসে নতুন আক্রান্ত ৪৫ জনের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ২১ জন, ফুলবাড়ীতে ০৭ জন, বিরামপুরে ১১ জন, বিরলে ০১ জন, নবাবগঞ্জে ০৩ জন, বোচাগঞ্জে ০২ জন। আর নতুন সুস্থ ৩৮ জনের মধ্যে সদর উপজেলা ১৫, বিরলে ০৭ জন, বিরামপুরে ০৯ জন, পার্বতীপুরে ০২ জন, বীরগঞ্জে ০১ জন, খানসামায় ০১ জন, কাহারোলে ০২ জন ও ঘোড়াঘাটে ০১ জন।

গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ ১৩৯টি সহ এ পর্যন্ত নমুনা সংগ্রহ ১০১১৭টি। আর গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা ১৪২টি সহ ৯৮৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
গত ২৪ ঘন্টায় ২১৮ জন সহ এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ১৬৭৮০ জন।

উল্লেখ্য যে গত ২৪ ঘন্টায় ১৩৯টি নমুনার ফলাফল এর মধ্যে ৪৫ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ৪৮৬ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ০২ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ২৯ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩৩ জন।

আরো উল্লেখ্য যে, জেলার ১৩টি উপজেলায় করোনায় ১৪৩৭ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এগুলো হলো- বিরল ৮০, বিরামপুর ১৫৬, বীরগঞ্জ ৪২, চিচিরবন্দর ৮৮, দিনাজপুর সদর ৬০০, বোচাগঞ্জ ২৭, কাহারোল ৫৪, পার্বতীপুর ১১২, ফুলবাড়ী ৫৯, খানসামা ৫৯, নবাবগঞ্জ ৭০, ঘোড়াঘাট ৬৯ ও হাকিমপুর ২১।

#তথ্যসূত্রঃ fb – সিভিল সার্জন কার্যালয় দিনাজপুর

সাংবাদিক ডোফুরাঃ
০১৭৪০ ৮১৯২০৮
০১৯৭০ ৮১৯২০৯

  • 11
    Shares