দিনাজপুরে করোনায় আক্রান্ত ব্যক্তির সেবা দিতে ইচ্ছুক শহর আওয়ামী লীগের কার্যকরী সদস্য আবুল কালাম বাবুল

0
1

মো. মিজানুর রহমান (ডোফুরা), স্টাফ রিপোর্টার, দিনাজপুর :

করোনায় আক্রান্ত ব্যক্তির সেবা দিতে ইচ্ছা প্রকাশ করেছেন দিনাজপুর শহর আওয়ামীলীগের কার্যকরী সদস্য ও শহরের চাউলিয়াপট্টিস্হ আহ্‌লে হাদিস জামে মসজিদ এর সাধারণ-সম্পাদক আবুল কালাম বাবুল।

ফেইসবুক স্ট্যাটাসে তিনি বলেন – দিনাজপুরে কোনো ব্যক্তি যদি করোনায় আক্রান্ত হয়, আমি ডাক্তারের নির্দেশ অনুযায়ী সেই রোগীর চিকিৎসা করতে আগ্রহী এবং করোনায় আক্রান্ত হয়ে কেউ মৃত্যু বরণ করলে, মৃত্যু ব্যক্তির লাশ গোসল করাতে এবং দাফন কার্য‌ও সম্পন্ন করাতে ইচ্ছুক।

১৬ জুন, ২০২০ মঙ্গলবার দিনাজপুর রানীগঞ্জস্থ ইমাম প্রশিক্ষণ একাডেমীতে কোয়ান্টাম ফাউন্ডেশন ও ইসলামিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে মৃত ব্যক্তির কাফন, জানাযা ও দাফন সম্পন্ন করার নিমিত্তে প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী হিসেবে তিনি উপরোক্ত কথাটি নিশ্চিত করেছেন।

উক্ত কর্মশালায় দিনাজপুর ইসলামিক ফাউন্ডেশন-এর উপ-পরিচালক মো. রাজিউর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দিয়ে উদ্বোধন করেন দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস. এইচ. এম. মাগ্‌ফুরুল হাসান আব্বাসী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নুরুল ইসলাম ও ইসলামিক ফাউন্ডেশন এর ফিল্ড অফিসার এ.বি.এম. জি কিবরিয়া।

দিনাজপুরের সুশীল সমাজ, হিন্দু ধর্মাম্বলী সুধী সমাজ, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার ও কেয়ারটেকার এবং কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীর অংশগ্রহণে কর্মশালায় করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে মৃত ব্যক্তির কাফন, জানাযা ও দাফন সম্পন্ন করার নিমিত্তে বিশদ আলোচনায় প্রশিক্ষক হিসেবে ছিলেন কোয়ান্টাম ফাউন্ডেশনের সিনিয়র প্র – অর্গানিয়ার মাহমুদুল হাসান। এবং কর্মশালায় সঞ্চালক ছিলেন ইসলামিক ফাউন্ডেশন এর ফিল্ড সুপারভাইজার মোঃ মেহের আলী।

  • 11
    Shares