ঝালকাঠিতে মহাসড়কে ঝুঁকে পড়া গাছের সাথে ধাক্কা লেগে উড়ে গেল যাত্রীবাহি বাসের ছাদ আহত ৫

0
14

 

ঝালকাঠি প্রতিনিধি :

ঝালকাঠি-ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কে ঝুঁকে পড়া একটি গাছের সাথে চট্রগ্রাম থেকে ছেড়ে আসা পথারগাটাগামী যাত্রীবাহী বাসের ধাক্কা লেগে গাড়ির ছাদ উড়ে গেছে। সোমবার রাত দেড়টার দিকে রাজাপুর উপজেলার বড় কৈবর্ত্তখালী সমবায় আশ্রাফুল কওমীয়া মাদ্রাসার সামনের মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এতে বাসের পাঁচ যাত্রী গুরুত্বর আহত হয়। দূর্ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আহত যাত্রীদের উদ্ধার করে রাজাপুর হাসপাতালে পাঠান।

আহতরা হলেন, পিরোজপুরের মঠবাড়িয়ার শাহ্ আলম (৬৫), ভান্ডারিয়ার আবুল হোসেন (৩২), বরগুনার পাথরঘাটার মুহিবুল্লাহ (২৮), ওয়ালিউল্লাহ্ (৫০) ও মো. মামুন (৩০)। তাদের মধ্যে মো. মামুন বাদে চরজনের অবস্থায় আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালের কর্তব্যরত চিকৎসক। প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর আহত চরজনকে বরিশালের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। চালকের দ্রুত গতিতে গাড়ি চালানোর কারণে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। আহতরা পিরোজপুর ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

স্থানীয় বাসিন্দা মাইনুল ইসলাম জানায়, সোমবার গভীর রাতে কওমীয়া মাদ্রাসার সামনে আসলে পরিবহন টি অন্য একটি গাড়িকে সাইড দিতে রাস্তার পাশে যায় এ সময় রাস্তার উপর ঝুঁকে থাকা শিশু গাছের সাথে ধাক্কার বিকট শব্দে ঘুম ভাঙ্গে স্থানীয়দের। এ সময় ঘর থেকে বেড়িয়ে মহাসড়কে দুর্ঘটনাকবলিত বাসটি দেখে আহতদের উদ্ধার তৎপরতা শুরু করে স্থানীয়রা। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দিলে তারা এসে উদ্ধার অভিযানে অংশ নেয়। মহাসড়কের পাশেই দির্ঘ্যদিন ধরে বিপদ জনকভাবে ঝুঁকে থাকা একটি শিশু গাছের সাথে ধাক্কা লেগে বাসের উপরের অংশ সম্পূর্ণ বিদ্ধস্ত হয়। গাড়ি চালকের অসতর্কতা ও ঝুঁকে পড়া গাছ, দুটোই দুর্ঘটনার জন্য দায়ি। চট্রগ্রাম থেকে ছেড়ে আসা সৈকত পরিবহনের (ঢাকা মেট্রো-ব ১৪-৮৬৩৬) বাসটি পাথরঘাটায় ফিরছিলো।

রাজাপুর উপজেলা স্বাস্থ কমপ্লেক্স সূত্র জানায়, রাত আড়াইটার দিকে সড়ক দুর্ঘটনায় আহত পাঁচজনকে হাসপাতালে আনা হয়। এদের চারজনকে রাতেই বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তারমধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদ হোসেন বলেন, ‘রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

  • 6
    Shares