চক্রান্তমুলক সাঁজানো মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে অনলাইন,স্থানীয় ও জাতীয় পত্রিকায় সংবাদের প্রতিবাদে দিনাজপুরে সংবাদ সম্মেলন

0
2

 

প্রতিনিধি দিনাজপুর :

অপসাংবাদিকরা চক্রান্তমুলক সাঁজানো মিথ্যা ও ভিত্তিহীন বিভ্্রান্তিমুলক তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছে অভিযোগ এনে সংবাদ সম্মেলন করলেন বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউট দিনাজপুরের নিরাপত্তা প্রহরী মামুনুর রশিদ।

শনিবার ( ১১ জুলাই ২০ ) সকাল ১১ টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের নিরাপত্তা প্রহরী মামুনুর রশিদ।

তিনি বলেন, গত জুন মাসে সাংবাদিক পরিচয়দানকারী কুরবান আলী ও মোস্তফা কামাল মিথ্যা অভিযোগের ভিক্তিতে আমার বিরুদ্ধে পত্রিকায় সংবাদ মিথ্যা সংবাদ ছাপিয়েছে। উল্লেখ্য,সাংবাদিক পরিচয়দানকারী মোস্তফা কামাল দিনাজপুরের বিভিন্ন টিভি চ্যানেলে ক্যামেরাম্যান এবং কুরবান আলী স্থানীয় একটি দৈনিক পত্রিকায় সাংবাদিক হিসেবে কাজ করে বলে আমি জেনেছি। আমি এর প্রতিবাদ ছাপানোর জন্যে সাংবাদিক কুরবান আলীর সাথে যোগাযোগ করলে সে আমার কাছে ৮ হাজার ৫ শ টাকা দাবী করে।

তিনি বলেন,প্রতিবাদ ছাপানোর টাকা না দেয়ায় তারা ক্ষিপ্ত হয়ে আমার চাকুরীর অসুবিধা সৃষ্টি ও সুনামক্ষুন্যের জন্যে দিনাজপুরের স্থানীয়, জাতীয় ও অনলাইন কয়েকটি পত্রিকায় মিথ্যা,মনগড়া ও ভিত্তিহীন বিভ্্রান্তিুমুলক তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন করেছে যা কোনভাবেই সত্য নয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়,আমি নিজেই একজন অসহায় চর্তুথ শ্রেনীর কর্মচারী গম ও ভুট্টা গবেষনা কেন্দ্রের নিরাপত্তা প্রহরী। আমি কাউকে চাকুরী দেয়ার ক্ষমতা রাখিনা এজন্যে কারো কাছে আমি কখনো কোনো টাকা পয়সা নেইনি। অথচ আমার বিরুদ্ধে চাকুরী দেয়ার নাম করে ৩ লাখ ৩০ হাজার টাকা নিয়েছি এবং ষ্ট্যাম্পে স্বাক্ষর করেছি বলে মিথ্যা অভিযোগ করা হয়েছে। তিনি বলেন,আমি চাকুরী দেয়ার নামে কারো সাথে কোনো চুক্তি কিংবা কোনো ধরনের লেনদেন করি নাই।

আমার বিরুদ্ধে তারা ষ্ট্যাম্পে স্বাক্ষরের কথা বলছে সেটি সত্য নয় আমি কোনো ষ্ট্যাম্পে স্বাক্ষর করি নাই,্ জাল স্বাক্ষর করে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে,যদি কেউ এধরনের অপপ্রচার চালায় তবে আগামীতে আমি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মামুনুর রশিদ বলেন, ওই পত্রিকাগুলোতে আমার বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা রয়েছে বলে বিভ্্রান্তিকর মিথ্যা অভিযোগ করেছে যার কোনো সত্যতা ও ভিত্তিনেই।

  • 11
    Shares