ভারতে গেলেই গ্রেপ্তার হবেন নোবেল

0
3

অনলাইন ডেক্সঃ 

বহু সমালোচনা ও বিতর্কের পর এবার ধারাবাহিক বিপদের ‍মুখে ‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশি গায়ক মাইনুল আহসান নোবেল। নতুন গান ‘তামাশা’র বিতর্কিত প্রচার চালাতে গিয়ে কয়েকদিন আগে তাহসিন এন রাকিব নামে দেশের টপ লেভেলের এক ইউটিউবারের সঙ্গে আপত্তিকর তর্কে জড়িয়ে পড়েন গায়ক। যার কারণে র‌্যাব কার্যালয় থেকে তাকে ডেকে পাঠানো হয়।

সেখানে গিয়ে সুনির্দিষ্ট ব্যাখ্যা দিয়ে ক্ষমা চেয়ে আসেন নোবেল। এবার তো আরও বড় বিপদের মুখে গোপালগঞ্জের এই ছেলে। যিনি তার অল্প সময়ের কেরিয়ারে আলোচিত হওয়ার চেয়ে সমালোচিতই বেশি হয়েছেন। কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তিনি বেলাগাম ভাষায় আক্রমণ করে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। সেই ঘটনার জেরে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার এক ব্যক্তি। সেই অভিযোগের প্রতিলিপি ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ হাই কমিশনেও পাঠানো হয়েছে।

নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে বলে ভারতের একাধিক সংবাদ মাধ্যম সূত্রে খবর। মামলার পর ত্রিপুরা পুলিশ জানিয়েছে, এবার ভারতে গেলেই নাকি নোবেলকে গ্রেপ্তার করা হবে। নিজ দেশের মানুষের সঙ্গে ঝামেলা পাকিয়ে তো র‌্যাবের কাছে ক্ষমা চেয়েই পার পেয়ে গেছেন নোবেল। কিন্তু ভারত সরকার কি তাকে সহজে ছেড়ে দেবে? মামলা দায়েরের পর এমন প্রশ্নই গায়কের সমালোচকদের মনে। এদিকে সম্প্রতি নোবেলের গোপন বিয়ের খবরও প্রকাশ পায় সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে। তা নিয়েও রীতিমতো শোরগোল পড়ে যায়। নাম প্রকাশে অনচ্ছিুক গায়কের এক ঘনিষ্ঠজন তার এই বিয়ের খবর প্রকাশ করেন। তিনি জানান, নোবেলের স্ত্রীর নাম মেহরুবা সালসাবিল। গত বছরের ১৫ নভেম্বর পাঁচ লাখ দেনমোহরে তাদের বিয়ে হয়।

(সূত্র- ঢাকা টাইমস)