নওগাঁয় ১ টাকায় দুই কেজি আম

0
1

নওগাঁ প্রতিনিধি ll

নওগাঁর বদলগাছী আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বুধবার (২০ মে) রাত ১টার দিকে নওগাঁতে ঘূর্ণিঝড় আম্পান আঘাত হানে। এ সময় বাতাসের গতিবেগ ছিল ৭০ থেকে ৮০ কিলোমিটার।

সরেজমিনে সাপাহারে দেখা যায়, বস্তায় ভরে বিভিন্ন যান বাহনে আড়তে আম নিয়ে আসছেন। ঝরে পড়া আম মাত্র ২০ থেকে ৩০ টাকা মণ দরে কিনছেন বেপারীরা। ফলে দুই কেজি আমের দাম পড়েছে ১ টাকা। আবার অনেকে ভ্যান ভাড়া দিতে না পাড়ায় ক্ষোভ প্রকাশ করেন।

মধুইল এলাকা থেকে ৯ বস্তা আম নিয়ে এসেছেন সাইদুর। মাত্র ১শ’ টাকায় এ আড়তে বিক্রি করেন। এসব আমের মধ্যে রয়েছে গোপাল ভোগ, লেংড়াসহ ভালো জাতের আম। আর কদিন পরই এসব আম নামানো প্রস্ততি ছিল। কিন্ত হটাৎ ঘুর্ণিঝড় আমপান সব আশা শেষ করে দিয়েছে সাইদুরের মতো অনেক বাগান মালিকের।

বাগান মালিক তসলিম উদ্দিন বলেন, এবার বড় একটা আশা নিয়ে অনেকেই বাগান গড়ে ছিলেন। কিন্ত পর পর দু’বার আমের ক্ষতি স্বপ্ন ভঙ্গ করে দিয়েছে। তার উপর আবার করোনা পরিস্থতি এসব নিয়ে বাগান মালিকরা খুবই দুচিন্তায় আছে ।

সাপাহার আম আড়ত সমিতির সভাপতি কার্তিক সাহা বলেন, এবার দু’দফা ক্ষতির শিকার হলো বাগান মালিকরা। তার পরও যে পরিমাণ আম আছে তা যদি করোনার কারণে সঠিক বাজারজাত করা না যায় তবে অনেকেই পথে বসে যাবে।