নওগাঁর সাপাহারে আম ব্যবসায়ীদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা

0
14

রতন মালাকার , সাপাহার(নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর সাপাহারে আম বাজারজাত করণ নিয়ে আম চাষী ও আম ব্যবসায়ীদের সাথে এক মতবিনিময় সভা করেছেন জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া।

সোমবার( ১৮ মে) দুপুরে সাপাহার থানা পুলিশের উদ্যোগে, আম ব্যাবসায়ী সমিতির সভাপতি কার্তিক সাহা’ র সভাপতিত্বে, সাপাহার থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর সঞ্চালনায়, সাপাহার ডাক বাংলো চত্বরে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায়, বাগান মালিকরা বলেন- কয়েক দিনের মধ্যেই চলতি মৌসুমের নানান জাতের সু্স্বাদু আমের বাজারজাত শুরু করা হবে । কিন্তু বিভিন্ন জেলা থেকে ব্যবসায়ী (বেপারী) না আসায় উৎপাদিত আম নিয়ে তারা চরম দুশ্চিন্তায় পড়েছেন।

এমতাবস্তায়, ব্যাংক লোন,ব্যাংকিং লেনদেন সুবিধা বাড়ানো, বড় কোন স্থানে হাট বসানো ও অনলাইনে আম বিক্রয় সুবিধার জন্য নিরাপদ ট্রান্সপোর্ট দাবি করেন ব্যবসায়ীরা। আম সংরক্ষন ও পরবর্তী বাজারজাত করার জন্য “আম হিমাগার” স্থাপনের কথা তুলে ধরেন আম চাষীরা। এবং বাহিরে থেকে আসা বেপারীদের নিরাপত্তার কথাও তুলে ধরেন তারা।

পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান, উপস্থিত সবার উদ্যোশে বলেন কোরানা ভাইরাস চলাকালীন সময়ে আম কে বাজারজাত করণে নওগাঁ জেলা পুলিশ সার্বক্ষণিক আপনাদের পাশে থাকবে।

এ ছাড়াও দেশ ও বিদেশে, নওগাঁ জেলাকে আমের বানিজ্যিক রাজধানী হিসেবে তুলে ধরতে গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান করেন তিনি।

সকল প্রকার নিরাপত্তার কথা তুলে ধরে তিনি বলেন নামে- বেনামে কেউ কোন প্রকার চাঁদাবাজী জেনো না করতে পারে সেই বিষয়ে থানা পুলিশ কে কড়া নজরদারি রাখতে নির্দেশ দেন তিনি।
এছাড়াও একটি পুলিশের চৌকশ টিম, একটি কন্টোল রুম, দু’ টি অতিরিক্ত গাড়ী থাকবেও বলে জানান তিনি।

এসময় উপস্থিত থেকে আরোও বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রাকিবুল আক্তার, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহাজান হোসেন মন্ডল, সহকারী পুলিশ সুপার (সার্কেল) বিনয় কুমার, সহকারী পুলিশ সুপার (সার্কেল) তরিকুল ইসলাম প্রমূখ।