ঢাকা ধামরাইয়ে মার্কেটে জনসাধারণের জটলার কারনে মাঠে নামলেন মেয়র, ইউএনও, ওসি

0
4

 

মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি:

করোনাভাইরাসের প্রকোপ আরও বেড়ে গেছে, আগের তুলনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও বেশি। তারপরেও চলমান রমজান, আসন্ন ঈদ ইত্যাদির কথা মাথায় রেখে বাংলাদেশ দোকান মালিক সমিতির আবেদনের পরিপ্রেক্ষিতে শর্তসাপেক্ষ সীমিত পরিসরে দোকান খোলার অনুমতি দিয়েছে সরকার।

তারই ধারাবাহিকতায় ধামরাইতে ও মার্কেট খোলা হয়েছে, কেনাকাটার জন্য হুমড়ি খেয়ে পড়েছে দোকানগুলোতে জনগণ, ধামরাই পৌরসভার বিভিন্ন মার্কেট, রাস্তায়, ফুটফাতে জনসাধারণের জটলার করনে পৌর মেয়র, উপজেলা প্রশাসন ও থানা প্রশাসনের উদ্যোগে জনগণকে সচেতন করতে মাঠে নামেন আজ সকাল ১১ টায়। করোনা ভাইরাস মোকাবেলা প্রথম থেকেই সতর্ক করে আসছিলো পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা কর্মকতা সামিউল হক, ধামরাই থানা অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা।

আর এতে করে হাজার হাজার মানুষ হুমরী খেয়ে পরেছে বিভিন্ন মার্কেটের দোকান গুলোতে কোন রকম দূরত্ব বজায় না রেখেই কেনাকাটা করছেন সাধারণ মানুষ, মানাচ্ছেনা কোন স্বাস্থ্য বিধি আবার অনেকেরই নেই কোন মাক্স হ্যান্ড গ্লাভস আর এতে করে কেনাকাটা করতে আশা ছোট বাচ্চারা রয়েছে সবচেয়ে বেশি ঝুঁকিতে সবদিক বিবেচনা করেই আজ এই সচেতনতার উদ্যোগ নেয়া হয়েছে।

করোনা ঝুঁকিতে শিশু ও বৃদ্ধদের বেশি, তাই শিশুদের কেনাকাটা বা যেকোন জনসমাগমে নিয়ে আশা থেকে বিরত থাকুন। মার্কেট ও দোকানপাট সরকারি নির্দেশনা মনে বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে। যে সকল মার্কেট দোকানপাট সরকারি আদেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।