ঢাকা ধামরাইয়ের সড়কযোদ্ধা নিসচাকর্মীদের ঈদ উপলক্ষে সড়কে কার্যক্রম

0
0

মিজানুর রহমান (ধামরাই) ঢাকা (প্রতিনিধি :

নিরাপদ সড়ক চাই- ধামরাই উপজেলা শাখা বরাবরের মতো এবারেও ঈদ পূর্ববর্তী তাদের কার্যক্রম সড়কে শৃঙ্খলায়নের দায়িত্ব পালন করেছে।

ঢাকা-আরিচা মহাসড়কে বিগত এক সপ্তাহ (১৬ই মে থেকে) তারা ঈদ উপলক্ষে ধামরাই থানা পুলিশের সাথে সড়ক দুর্ঘটনামুক্ত রাখতে দায়িত্ব পালন করেছে।

ধামরাইয়ে বিগত ৫ বছর ধরে নিয়মিত প্রত্যেক ঈদ পূর্ববর্তী এই কার্যক্রমে প্রশংসা কুড়িয়েছে নিসচা-ধামরাই উপজেলা শাখা কমিটি। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে এই শাখা কমিটি গত দুই মাস ধরে সাধারণ মানুষকে সচেতন করতে নিয়মিত বিভিন্ন কার্যক্রম পালন করে যাচ্ছে। একই সাথে ঈদকে সামনে রেখে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সীমিত ভাবে প্রাইভেট কারের মাধ্যমে চলাচল করা যাবে, এমন সিদ্ধান্তের পর সড়ককে নিরাপদ রাখতে পুলিশকে সহযোগিতা করে তারা।

নিসচা- ধামরাই উপজেলা শাখার ২০ জন কর্মী ঢাকা-আরিচা মহাসড়কের ৭টি গুরত্বপূর্ণ ও বিপদজনক পয়েন্টে নিয়মিত দায়িত্ব পালন করেন। ধামরাইয়ের ইসলামপুর বাস স্ট্যান্ড, বাটার গেট পয়েন্ট, থানা স্ট্যান্ড, ঢুলিভিটা, কেলিয়া, জয়পুরা এবং কালামপুর বাসস্ট্যান্ডে তারা সড়ক নিরাপত্তায় দায়িত্ব পালন করেন।

এ ব্যাপারে নিসচা-ধামরাই উপজেলা শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া জানান, ঢাকা-আরিচা মহাসড়কের সবচাইতে বড় সমস্যা হলো তিন চাকার পরিবহনের অবাধ চলাচল, যার জন্য দ্রুতগতির পরিবহনের জন্য এবং সাধারণ মানুষের জন্য অনিরাপদ হয়ে উঠে মহাসড়কটি। পুলিশের বিভিন্ন চেষ্টার পরও এই সমস্যার সমাধান সম্পূর্ণরুপে সম্ভব হয়নি। তাই আমরা নিসচাকর্মীরাও সড়কে চলাচলকারী জনমানুষের নিরাপত্তার কথা ভেবে সড়ক কাজ করে চলেছি।

এ জন্য গত শুক্রবার (২২ মে) ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা নিসচাকর্মীদের একত্রে ডেকে তাদের কাজের জন্য ধন্যবাদ ও ভূয়সী প্রশংসা করেন। সে সময় তিনি নিসচাকর্মীদের সড়কে কাজের ক্ষেত্রে সার্বিক তত্ত্বাবধান ও সাহায্য করবেন বলে জানান।