কাহারোল ১ শ পরিবারে ত্রাণ সামগ্রী বিতরণ

0
0

 

রশিদুল ইসলাম টিপু ll

“থিংক গ্রীন” বাংলাদেশ ফাউন্ডেশন এর অর্থয়নে যৌথ উদ্যোগে ২৩ মে শনিবার রাতে কাহারোল উপজেলায় ৪নং তারগাও ইউনিয়নে অসহায়, দরিদ্র, মধ্যবিত্ত প্রায় একশত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন কাহারোল উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার।

বিতরণ করা ত্রাণ সামগ্রীর মধ্যে ছিল চাল, আটা, ডাল, সবজি, পেঁয়াজ, তেল, লবণ, আলু, সেমাই, চিনি ও দুধ ।

বিশ্বব্যাপী করোনা যখন মহামারিরূপ নিয়েছে, বাংলাদেশও এর ভয়ানক থাবা থেকে রেহাই পায়নি। এ ভাইরাসটি খুব দ্রুত বিস্তার করে মানুষকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। যে ভাইরাসকে মানুষই পারতো প্রতিরোধ করতে, শুধুমাত্র সচেতনতার অভাবে, বিষয়টিকে গুরুত্ব না দেয়ার ফলে, কিছু মানুষের উদাসীনতায় বাংলাদেশেও এর ভয়ানক বিস্তার এখন অনেকটাই পরিস্কার।

এখন ভাইরাসটিই মানুষকে মৃত্যুর কোলে ফেলে দিচ্ছে, দীর্ঘ হচ্ছে লাশের সারি।
একদিকে মানুষের করোনা আতঙ্ক, অন্যদিকে খাদ্য সংকট। যেখানে সরকারকে হিমশিম খেতে হচ্ছে মানুষের জীবনের সঠিক নিরাপত্তা প্রদানে। দায়িত্ববান অনেক প্রভাবশালী কর্তাব্যক্তিরা যখন নিজেরদের আড়াল করে রেখেছেন।

জনপ্রতিনিধি বা দায়িত্ববান কাউকে না পেয়ে যেখানে বাঁচার তাগিদে সাধারণ মানুষ খাদ্যের জন্য শত বাধা নিষেধ শর্তেও রাস্তায় বের হচ্ছেন ত্রাণের জন্য।

অসহায় মধ্যেবিত্ত ও গণমাধ্যমের অসুবিধায় থাকা মানুষদের পাশে থেকে এ ত্রাণ কার্যক্রম অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার। বিশেষ ধন্যবাদ জানিয়েছেন ”থিংক গ্রীন বাংলাদেশ” এর প্রেসিডেন্ট মোঃ আব্দুল মমিনকে কাহারোল উপজেলার মানুষের পাশে থাকার জন্য।

তিনি আরো জানান সমাজের সকল সামর্থবানকে বর্তমান এ মহা বিপদে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আমাদের এ মৃত্যু মিছিল থামিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে হবে। তাই অবশ্যই বিশ্ব স্বাস্থ্যসংস্থা ও সরকারের নিদের্শনা আমাদের মেনে চলতে হবে। ঘরে থেকে এ মৃত্যুকে থামিয়ে দিয়ে জীবনকে জয় করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মুক্তিযোদ্ধা মঞ্চ দিনাজপুর জেলার সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ আরমান সরকার প্রমুখ।