সিরাজগঞ্জে মাদ্রাসা সুুপার-সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

0
7

মিলন শেখ, সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জে মাদ্রাসার সুপার ও সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। গতকাল বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মর্কতা বরাবর লিখিত অভিযোগ পত্রে জানা যায়, বিগত ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর অত্র মাদ্রাসার ম্যানেজিং কমিটির সদস্য নির্বাচনের মাধ্যমে ৪জন অভিভাবক সদস্য, সাধারণ সদস্যা এবং বিদ্যুাৎসাহী সদস্য নির্বাচিত হলেও তাদেরকে না জানিয়ে উপজেলার বোয়ালিয়ার চর দাখিল মাদ্রাসার সুপার মুরাদুজ্জামান শুধু তার অধিনস্থ মাদ্রাসার সাধারণ শিক্ষক প্রতিনিধিদের নিয়ে মনগড়াভাবে তার মনোনীত জামায়াত-শিবির নেতা আব্দুল মোন্নাফকে সভাপতি বানিয়ে মাদ্রাসায় শিক্ষক নিয়োগ দিয়ে অবৈধভাবে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন।

অভিযোগে আরো জানা যায়, কাউকে তোয়াক্কা না করায় মাদ্রাসার শিক্ষার পরিবেশ ধ্বংসের দ্বার প্রান্তে নিয়ে এসেছেন সুচতুর সুপার। তিনি গত ২০১৯ সালে শিক্ষক নিযোগের এক গোপন বিজ্ঞপ্তি প্রকাশ করেন। পরে ঐ বিজ্ঞপ্তি প্রকাশের খবর ছড়িয়ে পড়ায় রায়গঞ্জ-তাড়াশের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মাননীয় এমপি অধ্যাপক ডা: আব্দুল আজিজের স্মরনাপন্ন হলে সেই নিয়োগ কার্যক্রম স্থগিত হয়ে যায়।
আরও জানা যায়, চলতি বছরের ২০/০৮/২০ ইং তারিখে ৩য় ও ৪র্থ শ্রেণির ৪টি পদের বিপরীতে পত্রিকায় গোপনে আবারও নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। ম্যানেজিং কমিটির সদস্য তথা স্থানীয় ভাবে কাউকে না জানিয়ে নিয়োগ বাণিজ্যের জন্য তারা মরিয়া হয়ে উঠেছে। একের পর এক উক্ত সুপার ও সভাপতি মিলে এমন নিয়োগ বাণিজ্য, অনিয়ম, দুর্নীতি ও অর্থ কেলেঙ্কারী করায় বিষয়টি নিয়ে যেকোন সময় বড় ধরণের সংঘর্ষ বা অনাকাঙ্খিত ঘটনা ঘটতে পারে বলে অভিযোগে উল্লেখ করেছেন। এ বিষয়ে মাদ্রাসার সুপারের সাথে যোগাযোগ করা হলে তিনি যথা নিয়মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বলে জানান। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত পূর্বক জরুরী পদক্ষেপ গ্রহণ করবেন বলে এলাকার সচেতন মহলের দাবি।

  • 1
    Share