সিনহা হত্যা: পুলিশের মামলার ৩ সাক্ষী ফের রিমান্ডে

অনলাইন সংস্করণ

0
5
সিনহা হত্যা: পুলিশের মামলার ৩ সাক্ষী ফের রিমান্ডে
অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার ঘটনায় পুলিশের দায়ের করা মামলার তিন সাক্ষীকে ফের জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের হেফাজতে পেয়েছে র‌্যাব।
কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম(কক্সবাজার সদর-৪) তামান্না ফারাহ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন বলে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের এএসপি খাইরুল ইসলাম জানিয়েছেন।
গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে টেকনাফের শামলাপুর চেকপোস্টে গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হন।
এ ঘটনায় সিনহার বোন ও পুলিশ পৃথক মামলা করে।
পুলিশের মামলায় বাহারছড়া ইউনিয়নের মারিশবুনিয়া এলাকার বাসিন্দা মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজকে সাক্ষী করা হয়।
মামলার তদন্তের নেমে র‌্যাব এই তিন সাক্ষীকে সিনহার বোনের মামলায় গ্রেফতার করে আসামি দেখায়।
তাদেরকে এর আগেও এক দফায় সাত দিনের জন্য হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাব। জিজ্ঞাসাবাদ শেষে গত ২০ আগস্ট তাদের আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।
তদন্ত কর্মকর্তা খাইরুল বলেন, মামলার অন্য আসামিদের দেওয়া তথ্য-উপাত্তের সঙ্গে এই তিন আসামি দেওয়া তথ্য মিলিয়ে দেখা হচ্ছে। আসামিদের দেওয়া তথ্য-উপাত্ত সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য অধিকতর তদন্তের স্বার্থে তাদের আবার হেফাজতে চেয়ে আবেদন করা হয়। নিরপরাধ লোকজন যাতে সাজা না পায়, দোষী যাতে ছাড়া না পায়, সেজন্য অধিকতর তদন্ত করা হচ্ছে।
তিন আসামিকে সাত দিনের জন্য হেফাজতে চেয়ে আবেদন করা হলেও আদালত চার দিন মঞ্জুর করেছে বলে তিনি জানান।
  • 16
    Shares