সরকারি ত্রাণ আত্মসাতের দায়ে ইউপি চেয়ারম্যান আটক

হাবিবুর রহমান বাবু- স্টাফ রিপোর্টার, ঢাকা

0
10
কোভিড-১৯ (করোনা ভাইরাস) জনিত পরিস্থিতি এবং চলমান বন্যা পরিস্থিতি মোকাবেলার লক্ষ্যে দেশব্যাপী দরিদ্র জনসাধারণের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ ত্রাণ সামগ্রী বিতরণের কার্যক্রম অব্যাহত আছে।
বৈশ্বিক এই ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় ও নিম্নআয়ের মানুষের জন্য ত্রাণের ব্যবস্থা করছে সরকার। এই ত্রাণ নিয়ে দূর্নীতি না করার জন্য নির্দেশনা দিয়েছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু নির্দেশনা স্বত্তেও করোনা ভাইরাসের এই ভয়াবহ পরিস্থিতির মধ্যেও থেমে নেই ত্রাণ সামগ্রী আত্নসাতের ঘটনা। সরকার কর্তৃক প্রদত্ত যাবতীয় ত্রাণ সামগ্রী আত্মসাৎকারীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব সদা সচেষ্ট বলে জানায় র্যাব।
এরই ধারাবাহিকতায় গতকাল রাত অনুমানিক ০১ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে র্যাব জানতে পারে ধামরাই থানাধীন ০৪ নং যাদবপুর ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু(৬০) আমছিমোড় সাকিনস্থ তার নিজ বসতবাড়ীর পূর্ব দুয়ারী দো-চালা টিনের ঘরের ভিতরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার সামগ্রী বিতরণ না করে অসাধুভাবে আত্মসাতের জন্য মজুদ করে রেখেছে।
্যাব জানায়, ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল অতিঃ পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ এর নেতৃত্বে গত রাত ২ ঘটিকায় ধামরাই থানাধীন ০৪ নং যাদবপুর ইউ.পি. চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু (৬০) এর আমছিমোড় সাকিনস্থ নিজ বসতবাড়ীর পূর্ব দুয়ারী দো-চালা টিনের ঘরে অভিযান পরিচালনা করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার’ ‘ত্রাণ সামগ্রী হিসেবে বিনামূল্যে বিতরণের জন্য’ লেখা ৩৫ (পয়ত্রিশ) বস্তা ভর্তি ‘উপহার ত্রাণ সামগ্রী’ সর্বমোট ৫৬০ কেজি উদ্ধারসহ ইউ.পি. চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজু(৬০)’কে গ্রেফতার করা হয়।
গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে এবং সরকারী ত্রাণ সামগ্রী আত্মসাৎকারীদের বিরুদ্ধে অদূর ভবিষ্যতে র‌্যাব-৪ এর এইরুপ অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে র্যাব-৪ এর পক্ষ থেকে।
  • 13
    Shares