ডাঃনিসারুল ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট,পরিচয় দিতেন এমবিবিএস!

প্রতিনিধি

0
6

জয়পুরহাটের আক্কেলপুরে অভিযান চালিয়ে এক চিকিৎসককে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
আজ বুধবার (১২ আগষ্ট) দুপুরে পৌরসদরের ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে এক অভিযানে তাকে ওই জরিমানা করা হয়। তিনি ওই ডায়াগনষ্টিক সেন্টারে প্রতিদিন সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা (শুক্রবার বাদ) পর্যন্ত রোগীদের ব্যবস্থাপত্র লিখেন। ওই চিকিৎসক হলেন এম. নিসারুল ইসলাম। তিনি ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট হয়ে রোগীদের এমবিবিএস চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে চিকিৎসা করতেন।
চিকিৎসক এম. নিসারুল ইসলাম বলেন, আমি অনেক আগে নামের আগে এমবিবিএস লিখতাম সেটি সংশোধন করে এখন ডি.এম.এফ লিখি। আমি কোন রোগীদের সাথে প্রতারণা করিনি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসান বলেন, চিকিৎসক নিসারুল ইসলামের নামে বেশকিছু অভিযোগ আমাদের কাছে আসে। বিশেষ করে তিনি ভূয়া এমবিবিএস পরিচয় দিতেন। এই সংক্রান্ত বিষয়ের অভিযোগের ভিত্তিতে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, আরএমও এবং থানার ওসিসহ ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টারে আমরা অভিযান চালাই। ওই সময় নিসারুল ইসলাম নামে এ চিকিৎসককে জিজ্ঞাসা করলে তিনি কোন সদউত্তর দিতে পারেননি। আমরা তার কাগজপত্র দেখে জানতে পারলাম তিনি আসলে ডিপ্লোমা মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট। তিনি তার নামে আগে এমবিবিএসসহ বিভিন্ন ধরনের মুখোরোচক ব্যাক্য লিখে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন। ভ্রাম্যমান আদালতে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

  • 2
    Shares